Monday, August 4, 2014

✿ আমি আল্লাহকে বলি আমি নিজের উপর জুলুম করেছি -
আল্লাহ বলেন - "...হে আমার বান্দাগণ যারা নিজেদের উপর যুলুম করেছ তোমরা আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না।..."[সূরা আল-যুমার -৫৩]
✿ আমি আল্লাহকে আমার অন্তরের অশান্তির কথা বলি -
আল্লাহ বলেন - "...আল্লাহর যিকির দ্বারা শান্তি লাভ করে; জেনে রাখ, আল্লাহর যিকির দ্বারাই অন্তর সমূহ শান্তি পায়।" [সূরা রা'দ -২৮]
✿ আমি আল্লাহকে আমার একাকীত্বের কথা বলি -
আল্লাহ বলেন - "...আমি তার গ্রীবাস্থিত ধমনী থেকেও অধিক নিকটবর্তী।" [ সূরা ক্বাফ -১৬]
✿ আমি আল্লাহর কাছে স্বীকরোক্তি জানাই - আমার গুনাহ অসীম -
আল্লাহ তাঁর বান্দাকে আশ্বস্ত করেন - "আল্লাহ ছাড়া আর কে পাপ ক্ষমা করবেন?" [সূরা আল-ইমরান -১৩৫]
✿ আমি আল্লাহর কাছে কাতর প্রার্থনা করি -
আল্লাহ বলেন -"...তোমরা আমাকে স্মরণ কর, আমিও তোমাদের স্মরণ রাখবো ..।" [সূরা আল বাক্বারাহ -১৫২]
✿ আমি আল্লাহর কাছে জীবনের সমস্যা জানিয়ে দুঃখ করি -
আল্লাহ বলেন -"...যে আল্লাহকে ভয় করে, আল্লাহ তার জন্যে নিস্কৃতির পথ করেদেবেন।" [সূরা আত্ব-ত্বালাক -০২]
✿ আমি হতাশ হয়ে আল্লাহর কাছে আশ্রয় খুঁজি -
আল্লাহ বলেন -"নিশ্চয় কষ্টের সাথে স্বস্তি রয়েছে।" [সূরা আল ইনশিরাহ -০৬]
✿ আমি আমার সমস্ত কিছুর জন্য আল্লাহর উপর ভরসা করলাম -
আল্লাহ বলেন -"... যে ব্যক্তিআল্লাহর উপর ভরসা করে তার জন্যে তিনিই যথেষ্ট। আল্লাহ তার কাজ পূর্ণ করবেন।..." [সূরা আত্ব-ত্বালাক -০৩]
অতএব ভাই, কিসে আপনাকে আপনার পালনকর্তার স্মরণ থেকে সরিয়ে দূরে রেখেছে, একটু ভেবে দেখবেন কি

No comments :

Post a Comment