Sunday, August 24, 2014

ঘনিষ্ঠ দুই বন্ধুর মধ্যে ঘটে যাওয়া কিছু মুহূর্ত..................... আলহামদুলিল্লাহ ।
- দোস্ত , কই যাস ?
 # দোস্ত মসজিদে যাই । যাবি না ? তোর তো আবার প্যান্ট ঠিক থাকে না ।
- না দোস্ত প্যান্ট ঠিক থাকে , শয়তান কে তাড়াতে পারিনা । খাড়া ! আমিও যাবো , বাসা থেকে টুপিটা নিয়ে আসি ।
# আলহামদুলিল্লাহ , অবশ্যই ।
 ১ মাস পরে আসরের নামাযের পর দুই বন্ধু কাবাবের দোকানে.........
- দোস্ত , মানুষের জীবনের সবচাইতে বেশি শান্তি কোথায় জানিস ?
 # কোথায় ?
- নামাযে এবং আল্লাহর দাসত্ব করে যাওয়া জীবনে ।
# কেম্নে বুঝলি ?
- (মুচকি হেসে) কেমনে বুঝলাম ! আগের জাহেল জীবনে আমার সবকিছু ছিল , শুধু ছিলনা আল্লাহর সাথে সম্পর্ক , যার কারনে আমার জীবনে শান্তি ছিল না । সবসময় মনে অশান্তি লেগে থাকতো । টাকা-খ্যাতি-সুন্দরী গার্ল ফ্রেন্ড কে মনে করতাম জীবনের সব । তুই জানিস এগুলো সবই আমার ছিল কিন্তু ছিলনা শুধু মানসিক শান্তি । এখন আমার জীবনে পার্থিব হারাম কিছু না থাকলেও আমি শান্তিতে আছি কারন আমি আল্লাহকে খুঁজে পেয়েছি , আমি বুঝতে পেরেছি আমরা মুসলিমদের জীবনে কোথায় শান্তি লুকায়িত থাকে । ইসলামী জীবন এবং আল্লাহর হুকুম মেনে চলার মধ্যেই আছে প্রকৃত শান্তি । দোস্ত , তোকে অনেক কষ্ট দিয়েছি । তুই সবসময় বলতি এই শান্তির কথা কিন্তু আমি তোকে কটাক্ষ করতাম। আল্লাহ আমাকে হিদায়াহ দিয়েছে , আমাকে তুই ক্ষমা করিস ।
# দোস্ত , এভাবে বলে আমাকে লজ্জা দিস না । যারা আল্লাহর রাস্তায় থাকতে চাই , তাদের জীবনে সবচাইতে বড় খুশির খবর হচ্ছে , যদি তার আপন কেউ নিজের ভুল বুঝতে পেরে আল্লাহর দিকে ফিরে আসে । আজকে আমার জীবনে সবচাইতের খুশির দিনগুলোর একটি । সত্যিই ! এই জীবন শান্তির এবং প্রশান্তিময় । এই জীবনে কোন দুঃখ স্পর্শ করতে পারেনা । কারন , যারা আল্লাহর তরে জীবন পরিচালনা করে তারা জীবনের প্রতিটা মুহূর্ত নিয়ে আল্লাহর উপর পূর্ণ সন্তুষ্ট থাকে ।
- সত্যি-ই , আল্লাহ মহান । মহান আল্লাহ আমাদের বিতাড়িত শয়তান থেকে হেফাজত রাখুন । আমীন
# আমীন ।

No comments :

Post a Comment